• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
  • [gtranslate]

বাকেরগঞ্জে টিউবওয়েল চুরির হিড়িক অতিষ্ঠ জনসাধারণ

Reporter Name / ৪৩১ Time View
Update : শুক্রবার, ৫ এপ্রিল, ২০২৪

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিবেদক

বরিশালের বাকেরগঞ্জে পৌরসভা সহ বিভিন্ন ইউনিয়নে টিউবওয়েল চুরির ঘটনা ঘটছে। পানির জন্য বসানো টিউবওয়েল চুরি হওয়ার ফলে একদিকে যেমন দেখা দিচ্ছে পানির সংকট অন্যদিকে জনমনে বিরাজ করছে চরম আতঙ্ক।

১৪ টি ইউনিয়ন সহ পৌরসভার ৯টি ওয়ার্ডে অন্তত ৫০টি টিউবওয়েল চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে, তবে টিউবওয়েল চুরির ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি থানা পুলিশ।

পৌর এলাকার ৯ নং ওয়ার্ডের রাসেল খান নামের এক ভুক্তভোগী অভিযোগ করে বলেন,আমাদের এলাকায় সরকারি ও ব্যক্তিগতভাবে বসানো অন্তত ১০টি বাড়ি থেকে টিউবওয়েল চুরির ঘটনা ঘটেছে। হঠাৎ এলাকায় চুরির ঘটনায় জনমনে চরম আতঙ্ক সৃষ্টি হয়েছে।

রঙ্গশ্রী ইউনিয়নের রুহানা আক্তার বলেন উপজেলা সদর ও ইউনিয়ন পর্যায়ে পুরাতন লোহা এবং ভাঙারি ব্যবসায়ীরা এই ঘটনার সাথে জরিত বলে ধারণা করছি, কারন প্রায় সময় ই এই সকল দোকানে চোরাই পন্য পাওয়া যায়।

কালিগঞ্জ বাজারের টুটুল হাওলাদার বলেন কল চুরিতে মাদকাসক্ত রাই বেশি জড়িত,নেশার টাকা যোগাতেই বিভিন্ন স্থান থেকে টিউবওয়েল চুরি করে আনে এবং পুরাতন লোহ ও ভাঙারি ব্যবসায়ির কাছে বিক্রি করে। তিনি আরো বলেন টিউবওয়েল চুরির ঘটনায় জড়িত চোর চক্রকে আটক করার জন্য আমরা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

এ বিষয় বাকেরগঞ্জ সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ সরদার বলেন, পৌরসভার বিভিন্ন স্থানে পানি খাওয়ার টিউবওয়েল চুরির ঘটনা ঘটেছে বলে অভিযোগ পেয়েছি। কিন্তু এই চুরির ঘটনায় কারা জরিত এবং কোথায় কিভাবে ক্রয় বিক্রয় হয় সেটা তদন্ত করে দেখতে হবে। চোর চক্র আটক করতে থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা বিভাগের সদস্যদের মোতায়েন করা হবে। আমরা আশা করছি অতি দ্রুত চক্রটিকে আইনের আওতায় আনা সম্ভব হবে। আমি জনসাধারণের প্রতি অনুরোধ করবো আপনারা কেউ আতঙ্কিত হবেন না। আমাদের প্রতি আস্থা রাখুন চুরি, ডাকাতি ও ছিনতাই প্রতিরোধে বরিশাল জেলা পুলিশ কাজ করছে।


এজাতীয় আরো সংবাদ
https://slotbet.online/