• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন
  • [gtranslate]

জেলেদের চাল বিতরণে অনিয়ম ও আত্মসাৎ এর অভিযোগ!

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিবেদক / ১৩৫ Time View
Update : মঙ্গলবার, ২১ মে, ২০২৪

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিবেদক

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দূর্গাপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হানিফ তালুকদারের বিরুদ্ধে তালিকাভূক্ত কার্ডধারী জেলেদের চাল না দিয়ে আত্মসাৎ করার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ২১ মে (মঙ্গলবার) তালিকাভূক্ত কার্ডধারী জেলেরা ক্ষুব্ধ হয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বিষয়টি নিয়ে ওই ইউনিয়নের জেলেদের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পরেছে। ইউনিয়নের ৭ নং ওয়ার্ড গোবিন্দপুর গ্রামের কার্ডধারী জেলে গৌতম দাস যাহার টোকেন নং -৪৩৪ ও দোলোয়ার মোল্লা যাহার কার্ড নং -৪৭২ অভিযোগ করে বলেন, প্রতিবার স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে তারা তাদের চালের টোকেন কার্ড পেয়ে থাকেন। এই বার ইউপি চেয়ারম্যান হানিফ তালুকদার স্থানীয় ইউপি সদস্যের কাছে সেই কার্ড দেয়নি। আমরা সরাসরি চেয়ারম্যানের কাছে কার্ড চাইতে গেলে চেয়ারম্যান বলেন তোমাদের কোন কার্ড নেই। ইউপি চেয়ারম্যান এভাবেই অনেক জেলেদের চালের কার্ড না দিয়ে নিজেই আত্মসাৎ করেছে। তাই আমরা চালের কার্ড না পাওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর চেয়ারম্যানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছি।

ইউপি চেয়ারম্যান হানিফ তালুকদারের বিরুদ্ধে স্থানীয় জেলেদের দীর্ঘদিনের অভিযোগ, প্রত্যেক জেলে কার্ডের বিপরতীতে ৪০ কেজি করে চাল বিতরণ করার কথা থাকলেও যেসব জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়েছে তার পরিমাপ করে দেখেন সর্বোচ্চ ৩৫ থেকে ৩৬ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। ইউপি চেয়ারম্যান হানিফ তালুকদারের খামখেয়ালীপনায় চাল না পাওয়া কার্ডধারী জেলেরা সরকারিভাবে তাদের জন্য বরাদ্দকৃত চাল পাওয়ার দাবিতে উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযোগের বিষয়ে ইউপি চেয়ারম্যান হানিফ তালুকদারের কাছে জানতে চেয়ে তার ব্যবহৃত মোবাইল ফোন নম্বরে বারবার ফোন করা হলেও তার মোবাইল বন্ধ পাওয়া গেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান বলেন, চেয়ারম্যান হানিফ তালুকদার এর বিরুদ্ধে জেলেদের চাল বিতরণের অনিয়মের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


এজাতীয় আরো সংবাদ
https://slotbet.online/